মেনু নির্বাচন করুন
পাতা

পূর্ববতী মামলার রায়

     
     

পূর্ববতী মামলার রায়

সালিশী অভিমত

      বাদীঃ জনাবা সেলিনা আকতার  পিতাঃ মৃত কবির আহমদ, সাং- আজিমপুর ,ওয়ার্ড  নংঃ০৬,থানাঃ পটিয়া,জেলাঃ চট্টগ্রাম।   

         

                                                  বনাম

          বিবাদীঃ ১.জনাব বদিউল আলম  পিতাঃ মৃত নুরম্নল আলম

      সাং- আজিমপুর ,ওয়ার্ড  নংঃ০৬,থানাঃ পটিয়া,জেলাঃ চট্টগ্রাম।

অদ্য ০৬/১০/২০১২ ইংরেজী রোজ শনিবার বিকাল ৩ ঘটিকায় ২নং বড়উঠান ইউনিয়ন পরিষদের অফিস কÿÿ পÿদ্বয়ের বিরোধ নিষ্পত্তির লÿÿ্য নিমণবর্ণিত ব্যক্তিগণের উপস্থিতিতে এবং অত্র পরিষদের বর্তমান চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ দিদারম্নল আলম এর সভাপত্বিতে সালিশী বৈঠক অনুীষ্ঠত হয়।

বিগত ০৪/১০/২০১২ ইংরেজী তারিখে উপরে বর্ণিত বাদী হাজির হইয়া বিয়ের প্রলোভন দেখাইয়া শারীরিক সম্পর্ক স্থাপনসহ নানাবিধ করাসহ অভিযোগ আনিয়া্ উলেস্নখিত বিবাদীর বিরম্নদ্ধে অত্র গ্রাম আদালতে দরখাসত্ম পেশ করে।বাদী ও বিবাদী পÿÿর মধ্যে আপোষ মীমাংসার জন্য দরখাসত্মখানা গ্রহণ করা হল। ন্যায় বিচারের স্বার্থে বাদী ও বিবাদীপÿÿর হাজির থাকা একামত্ম আবশ্যক বিধায় গত ০৫/০৫/২০১২ ইংরেজী তারিখে অত্র গ্রাম আদালতে হাজির হওয়ার জন্য বাদী ও বিবাদী পÿকে নোটিশ প্রদান করা হয়। উক্ত ধার্য তারিখে বাদী পÿ হাজির হয় কিন্তু বিবাদীপÿ হাজির হয় নাই। তাছাড়া দরখাসত্ম করার পূর্বে মৌখিকভাবে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু বিবাদী পÿÿর অসহযোগিতার দরম্নন বিরোধীয় বিষয়ে নিষ্পত্তি করা সম্ভব হয় নাই।তাই উক্ত বিষয়ে নিষ্পত্তির লÿÿ্য উচ্চতর আদালতের শরনাপন্ন হওয়ার জন্য বাদী পÿকে পরামর্শ দেওয়া হলো।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সালিশী অভিমত

বাদীঃ জনাব আবদুল হামিদ খান পিতাঃমৃত নুর মোহাম্মদ খান ,সাং কচুয়াই ,ওয়ার্ড় নংঃ০২,থানাঃ পটিয়া, জেলাঃ চট্টগ্রাম।

বনাম

 বিবাদীঃ ১. জনাব আবদুর রহমান পিতাঃ মৃত নুরম্নল হক

           ২.জনাব মোঃ ওসমান পিতাঃ ঐ

         সাং কচুয়াই ,ওয়ার্ড় নংঃ০২,থানাঃ পটিয়া, জেলাঃ চট্টগ্রাম।

                          সূত্রঃ গ্রাম আদালত মামলা নং৯৭/১২

 

 অদ্য ০৯/০৬/২০১২ ইংরেজী রোজ শনিবার বিকাল ৩ ঘটিকায় ২নং বড়উঠান ইউনিয়ন পরিষদের অফিস কÿÿ পÿদ্বয়ের বিরোধ নিষ্পত্তির লÿÿ্য নিমণবর্ণিত ব্যক্তিগণের উপস্থিতিতে এবং অত্র পরিষদের বর্তমান চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোঃ দিদারম্নল আলম এর সভাপত্বিতে সালিশী বৈঠক অনুীষ্ঠত হয়।

বিগত ১১/০৪/২০১২ ইংরেজী তারিখে উপরে বর্ণিত বাদী হাজির হইয়া তাহার খরিদা সম্পত্তি জবর দখল করাসহ নানাবিধ অভিযোগ আনিয়া্ উলেস্নখিত বিবাদীর বিরম্নদ্ধে অত্র গ্রাম আদালতে দরখাসত্ম পেশ করে।বাদী ও বিবাদী পÿÿর মধ্যে আপোষ মীমাংসার জন্য দরখাসত্মখানা গ্রহণ করা হল। প্রাথমিক তথ্য জানার লÿÿ্য গত ২১/০৪/২০১২ ইংরেজী তারিখে অত্র গ্রাম আদালতে হাজির হওয়ার জন্য বাদী ও বিবাদী পÿকে নোটিশ প্রদান করা হয়। উক্ত ধার্য তারিখে বাদী ও বিবাদীপÿ হাজির হয়। তাহাদের মৌখিক জবানবন্দি গ্রহণ করা হয়। ন্যায় বিচারের স্বার্থে  সরেজমিনে তদমত্ম পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য স্থানীয় ইউ,পি সদস্যা জনাব মোমেনা আকতার নয়ন,ইউ,পি সদস্য জনাব মোঃ হারম্নন তালুকদার ও জনাব মোঃ ইউসূফকে দায়িত্ব প্রদান করা হয়।তাহাদের দাখিলীয় তদমত্ম প্রতিবেদন,বাদী ও বিবাদীর মৌখিক জবান বন্দি এবং তাহাদের দাখিলীয় কাগজপত্র পর্যালোচনাপূর্বক দেখা যায় কবলা নং১৮৭৫ এর  বিগত ০৫/০৪/১৯৮৮ ইংরেজী রেজিস্ট্রি সম্পাদিত হয়।উক্ত কবলার দাতা  নাছিমা খাতুন , জরিমন খাতুন এবং  গ্রহীতা আবদুল হামিদ খান সম্পর্কে মা,খালা ও পুত্র। উক্ত দলিলে উলেস্নখিত তপশীলের ভূমি কবলাদাতাদ্বয়ের পৈত্রিক সম্পত্তি হয়।উক্ত ভূমি নিয়া দীর্ঘ ধরে বাদী ও বিবাদীর মধ্যে  বিরোধ চলিয়া আসিতেছে।উক্ত ভুমির বি,এস খতিয়ান কবলা দাতার নামে চৃড়ামত্ম প্রচার আছে।যাহা ইতিমধ্যে বাদীর নামে নামজারী খতিয়ান লিপিবদ্ধ আছে। বাদী ও বিবাদীগণ পরস্পর ঘনিষ্ট আত্মীয় হওয়ায় পÿদ্বয়ের বিরোধ নিষ্পত্তির লÿÿ্য উপস্থিত গন্যমান্য ব্যক্তিগণ যথাসাধ্য চেষ্টা করে। কিন্তু বাদী ও  বিবাদীপÿÿর  মধ্যে কোন সমঝোতা না হওয়ায় বিরোধ নিষ্পত্তি করা সম্ভব হয় নাই।এমতাবস্থায় বাদীর আবেদন পত্রে বর্ণিত বিষয়ে বিরোধীয় বিষয়ে নিষ্পত্তি করার জন্য উচ্চতর আদালvাতর শরনাপন্ন হওয়ার জন্য  বাদীপÿকে পরামর্শ প্রদান করা হল।

 

 

 

 

 

 

 

 

 


Share with :
Facebook Twitter